শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

৫৮ মামলায় আগাম জামিন চান বেসিক ব্যাংকের বাচ্চু

৫৮ মামলায় আগাম জামিন চান বেসিক ব্যাংকের বাচ্চু

৫৮ মামলায় আগাম জামিন চান বেসিক ব্যাংকের বাচ্চু

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির মূল হোতা ও ব্যাংকটির সাবেক চেয়ারম্যান শেখ আবদুল হাই বাচ্চু ৫৮ মামলায় আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন। এই ৫৮ মামলায় তাকে আসামি করে অভিযোগপত্র দিয়েছে দুদক। বুধবার (৯ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন তিনি।

হাইকোর্টের এফিডেভিট শাখার এক কর্মকর্তা বাচ্চুর জামিন আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে, দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে শেখ আবদুল হাই বাচ্চুর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। গত ১৫ জুন পুলিশের বিশেষ শাখায় (এসবি) এ-সংক্রান্ত চিঠি দিয়েছে দুদক।

এতে বলা হয়, শেখ আবদুল হাই বাচ্চুসহ একাধিক আসামির বিরুদ্ধে ঋণ জালিয়াতিসহ বেসিক ব্যাংকের প্রায় ২ হাজার ২৬৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগ মামলার রেকর্ডে প্রমাণ পাওয়া গেছে।

গোপন সূত্রে খবর পাওয়া যায়, মামলার তদন্তে আসা আসামি শেখ আবদুল হাই বাচ্চু দেশ ত্যাগ করে অন্য দেশে যাওয়ার চেষ্টা করছেন। ওই চিঠিতে তিনি যেন বিদেশ যেতে না পারেন সে বিষয়ে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষ পুলিশ সুপারকে বিশেষভাবে অনুরোধ করা হয়। দুদক সূত্র জানায়, ১২ জুন বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির ৫৯টি মামলার ৫৮টিতে বাচ্চুকে আসামি করে অভিযোগপত্র দেয় সংস্থাটি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |